মঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশী যুবকের শুভেচ্ছা পত্রের জবাব দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন

 বাংলাদেশী যুবকের শুভেচ্ছা পত্রের জবাব দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন

ডিঃব্রাঃ
আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে সম্প্রতি শপথ গ্রহণের পর মোঃ ফিরোজ মজুমদার নামে বাংলাদেশী এক যুবকের পাঠানো শুভেচ্ছা পত্রের জবাব দিয়েছেন জো বাইডেন। গত ৩০ জানুয়ারি ২০২১ ইং তারিখে প্রেসিডেন্ট জো বাইডেনকে এক ই-মেইল বার্তায় এ শুভেচ্ছা পত্র পাঠান ফিরোজ মজুমদার। শুভেচ্ছা পত্রের উপরের বাম পাশে “বাংলাদেশের মানচিত্র” ও উপরের ডান পাশে “বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ছবি” সংযুক্ত করে মেইলটি তিনি পাঠান।
অপরদিকে, নিজের মাতৃভাষার প্রতি গভীর শ্রদ্ধাবোধ প্রকাশে “শুভেচ্ছা পত্রটি” বাংলা ও ইংরেজি ভাষায় লিপিবদ্ধ করেন তিনি। পাঠকের জন্য ই-মেইল বার্তাটি অনুবাদ করে নিচে হুবহু তুলে ধরা হলো।
আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে পাঠানো বাংলাদেশী যুবকের শুভেচ্ছা পত্র।
৩০ জানুয়ারি ২০২১ ইংরেজি১৬ মাঘ ১৪২৭ বাংলা১৬ জামাউল সানি ১৪৪২ হিজরি


শুভেচ্ছাপত্র

মহামান্য,আমেরিকা যুক্তরাষ্ট্রের নির্বাচনে বিজয়ের জন্য আমার পক্ষ থেকে আপনাকে এবং আপনার এই সফলতার জন্য যারা পরিশ্রম করেছে তাদেরকেও অভিনন্দন। আপনি সততা, নিষ্ঠা, আন্তরিকতা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে ৯টি অধিক গুরুত্বপূণ স্থানসহ বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। আমেরিকার (১-৪৫) সকল প্রেসিডেন্টদের মধ্যে আপনি হবেন অন্যতম। আপনি ৪৬ তম প্রেসিডেনট হিসেবে দায়িত্ব পালনে আল্লাহ আপনাকে জ্ঞান, সাহস, শক্তি, ধৈর্য্য ও সুস্থতা দান করুক। আপনার কর্ম দক্ষতার কারণে পৃথীবিতে শান্তি বার্তা বয়ে আসুক। আপনার প্রত্যকটা দিন যেন আমেরিকাসহ পৃথীবির প্রতিটি ব্যক্তির কাছে স্মরণিয় হয়ে থাকে। বর্তমানে আপনি আমেরিকার “প্রকৃত বন্ধু”। ভবিষ্যতে আপনি হবেন বিশ্বের “প্রকৃত বন্ধু”।
শুভকামনা- মোঃ ফিরোজ মজুমদার
গ্রাম-দেওভান্ডার, থানা-নাঙ্গলকোট জেলা-কুমিল্লা, দেশ-বাংলাদেশ। ই-মেইল আইডি-mdferozmozumder@gmail.com
এদিকে, বাংলাদেশী এ যুবকের ই-মেইল বার্তা পেয়ে অত্যন্ত গুরুত্বসহকারে গত ১১ ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখ সময় ১.২ এএম শুভেচ্ছা পত্রের জবাব দিয়েছেন জো বাইডেন -হ্যারিস প্রশাসন। যা পাঠকের জন্য নিচে হুবহু তুলে ধরা হলো।

বাংলাদেশী যুবকের শুভেচ্ছা পত্রের জবাব হোয়াইট হাউস থেকে পাঠানো মেইল এর স্ক্রিনশট।
বাইডেন-হ্যারিস প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য আপনাকে ধন্যবাদ। রাষ্ট্রপতি বিডেন এবং সহ-রাষ্ট্রপতি হ্যারিস প্রতিটি সুযোগকে মূল্য দেন,আমেরিকান জনগণের সাথে জড়িত থাকুন এবং প্রশাসন আপনার জন্য কৃতজ্ঞ আউটরিচ আমাদের দেশ অনেক চ্যালেঞ্জের মুখোমুখি, এবং আপনার সহায়তার মতো বার্তা বিডেন-হ্যারিস প্রশাসন কীভাবে পরিষেবা দিতে পারে তা আমরা আরও ভাল করে বুঝতে পারি আমেরিকান পরিবার। আমাদের পরামর্শ, চিন্তাভাবনা, প্রশ্ন এবং গল্পগুলির যত্ন সহকারে নোট করে তা গ্রহণ করি, এবং আমরা আপনার উপযুক্ত প্রাপ্ততা নিশ্চিত করার জন্য কঠোর পরিশ্রম করছি।
বিনীত,রাষ্ট্রপতির চিঠিপত্রের অফিস হোয়াইট হাউস, আমেরিকা।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি ২০২১ ইং তারিখে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আমেরিকার ৪৬ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন জো বাইডেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *