মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রবাসীদের অর্থায়নে মলাইশ শ্রী শ্রী চৈতন্য রাধা মাধব নাট মন্দির উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার মলাইশ-গাজীপুর গ্রামের সার্বজনীন কেন্দ্রীয় মন্দিরে গত ২০/১১/২০২০ইং রোজ শুক্রবার বিকেলে শ্রী শ্রী চৈতন্য রাধা মাধব নাটমন্দিরের শুভ উদ্বোধন করা হয়েছে। মন্দিরের জমি দাতা সর্বজন শ্রদ্বেয় আজীবন দাতা সদস্য স্বর্গীয় শ্রী কার্ত্তিক চৌধুরী ও স্বর্গীয় শ্রী অক্ষুর মণি চৌধুরীর দানকৃত জমিতে ফিতা কেটে নাট মন্দিরের শুভ উদ্বোধন করেন, শ্রী চৈতন্য রাধা মাধব মন্দিরের সম্মানীত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্রী বাবু প্রিয়তোষ চক্রবর্তী।

মলাইশ-গাজীপুর গ্রামের বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত রেমিট্যান্সযোদ্ধা প্রবাসী ভাইদের কষ্টার্জিত নিজস্ব অর্থায়নে ও গ্রামবাসীর সার্বিক সহযোগীতায়  নাট মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়। উদ্বোধনের শুরুতে মলাইশ গাজীপুর গ্রামের সর্বজন শ্রদ্বেয় সম্মানীত সদস্যবৃন্দ, মন্দির পরিচালনা পর্ষদের সদস্য বৃন্দ, ব্যবসায়ী বৃন্দ,সুশীল সমাজ, সরকারী- বেসরকারী চাকুরিজীবীগণ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, নানা শ্রেণী পেশার মানুষ ও ভক্তবৃন্দ মন্দিরের অবকাঠামো গত উন্নয়ন নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করেন।

মন্দির পরিচালনা কমিটির অন্যতম সদস্য বাবু জীবন চৌধুরীর সার্বিক তত্বাবধানে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন প্রবাসীদের পক্ষ থেকে দুবাই প্রবাসী বাবু প্রনব চন্দ্র দাস। মন্দিরের উন্নয়ন কাজে গতি আনতে তরুনদের ভাবনা নিয়ে প্রথমেই সংক্ষিপ্ত বক্তব্য দেন চাকুরিজীবী শ্রী বাবু পরিতোষ দাস,শ্রী বাবু অনন্ত কুমার চৌধুরী, শ্রী বাবু পল্লব কুমার দাস।

ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি, মন্দিরের উন্নয়ন কাজ সম্প্রসারণ এবং মানব কল্যাণে নিজেদের সম্পৃক্ততা বিষয়ে সমাজের সুধীজনরা আগ্রহ প্রকাশ করে বক্তব্য রাখেন দাতা সদস্য অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রী বাবু নিতাই চৌধুরী, অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রী বাবু লাল মোহন দাস, বীর মুক্তিযোদ্ধা শ্রী বাবু গৌরাঙ্গ দাস,শ্রী চরণ দাস,শ্রী বাবু পন্ডিত বিশ্বাস,শ্রী বাবু সন্তোষ ভৌমিক, শ্রী বাবু নিতাই দাস,শাহদাজাপুর ইউনিয়নের স্বর্ণ পদক প্রাপ্ত সদস্য শ্রী বাবু বিধান সরকার, ইউপি সদস্য শ্রী বাবু সুভাষ চৌধুরী,দাতা সদস্য শ্রী বাবু অর্জুন চৌধুরী, স্কুল শিক্ষক সত্যেন্দ্র দাস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে নিযুক্ত শ্রী বাবু পল্লব চক্রবর্তী,শ্রী বাবু প্রমোদ চন্দ্র দাস কাব্যতীর্থ,শ্রী বাবু সীতারাম চৌধুরী,স্থানীয় স্কুল শিক্ষক শ্রী বাবু সুশীল দাস, স্কুল শিক্ষক শ্রী বাবু বৃন্দাবন্ দাস,শ্রী বাবু সুধাংশু সরকার, শ্রী বাবু  দিপেনজিৎ বিশ্বাস সহ আমন্ত্রিত ভক্তবৃন্দ।

প্রবাস থেকে নাট মন্দির উদ্বোধন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবাসীদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা দিয়ে কুয়েত, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া থেকে আগ্রহ প্রকাশ করে  শ্রী বাবু দুলাল দাস, শ্রী বাবু জয়ন্ত চৌধুরী , শ্রী বাবু বিপ্লব দাস (সৈকত) বলেন এলাকার ভালো কাজে সবসময় তারা পাশে থাকতে চান, ও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে সবসময়ই আগ্রহী। আলোচনার শেষ দিকে মন্দিরের অবকাঠামোগত উন্নয়ন ও মন্দিরের জায়গা বৃদ্ধি সহ বিগত কমিটির নানা মুখী পদক্ষেপ এবং বর্তমান কমিটির উল্লেখ্যযোগ্য কিছু কাজ নিয়ে বিশ্লেষণ মূলক বক্তব্য উপস্থাপন করেন মন্দির কমিটির সুযোগ্য সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শ্রী বাবু অক্ষয় কুমার চৌধুরী।

শ্রী পল্লব কুমার দাসের সঞ্চালনায় শ্রী শ্রী চৈতন্য রাধামাধব নাট মন্দিরের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন মন্দির কমিটির সম্মানীত সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্রী বাবু প্রিয়তোষ চক্রবর্তী।উদ্বোধন পর্বের পরপরই  শ্রীমদ্ভাগবত ও শ্রীমদ্ভগবদ গীতা পাঠ  করেন নাসিরনগর থেকে আগত পাঠক শ্রী বাবু জুয়েল কর্মকার এবং ভক্তবৃন্দের অংশগ্রহণে নাম সংকীর্তণ ও প্রসাদ বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠান সূচি সমাপ্তি করা হয়।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *