পৌর এলাকায় সার্চ কমিটি গঠন বিষয়ক মতমিনিময় সভায় পৌর মেয়র নায়ার কবির

0

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই, সবাইকে সচেতন থাকতে হবে

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির বলেছেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সবাইকে সচেতন থাকতে হবে। কারও শরীরে যদি জ্বর, সর্দি, কাশি থাকে তাহলে হটলাইনে ফোন দেওয়ার অনুরোধ করেন তিনি। তিনি বলেন, আমরা করোনা ভাইরাস প্রতিরোধে সকল স-রের জনসমাগম নিরুৎসাহিত করেছি। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে টিম গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। এই টিম করোনা প্রতিরোধ ও সনাক্তে সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। মাস্ক ও হেক্সিসোলের কোন প্রয়োজন নেই। সাধারণ সাবান ও লবন পানি দিয়ে হাত ধুলেই যথেষ্ট। এ সময় বিগত দুইসপ্তাহ আগে যারা বিদেশ থেকে দেশে প্রত্যাগমন করেছেন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন এবং তাদের পরিবারকে সতর্ক থাকার জন্য আহবান জানান। উপরোল্লিখিত সার্চ কমিটি বিদেশ প্রত্যাগমণদের তালিকা গঠন ও সনাক্তে সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে।

তিনি গতকাল রোববার বিকাল সাড়ে ৪টায় পৌরসভার মাহবুবুল হুদা সভাকক্ষে করোনা ভাইরাস সংক্রমন রোধকল্পে পৌর এলাকায় সার্চ কমিটি গঠন বিষয়ে এক মতমিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

এছাড়াও সভায় পৌর এলাকায় করোনা ভাইরাস সংক্রান- যে কোন তথ্য পাওয়া গেলে তাৎক্ষনিক ভাবে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ এবং করোনা ভাইরাস সংক্রান- রোগীকে নিরাপদ জায়গায় রাখার ব্যাপারে সিদ্ধান- গ্রহন করা হয়। এ ছাড়া করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষে সচেতনতা সৃষ্টি, প্রয়োজনে কোয়ারেনটাইন সহ আর্থিক ও লজিষ্টিক সহায়তার বিষয়ে বিস-ারিত আলোচনা হয়।

সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ বি এম মশিউজ্জামান, জেলা শিক্ষা অফিসার মোঃ শফিউদ্দিন, উপজেলা স্বাস’্য কর্মকর্তা ডাঃ শাখাওয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য্য, সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) ইসতিয়াক আহম্মেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর হোসনে আরা বাবুল, হালিমা আক্তার কাজল, সালমা বেগম, মাহমুদা রহমান, পৌর কাউন্সিলর মোঃ আবুল বাশার, মোঃ খবির উদ্দিন, আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, মোঃ ফেরদৌস মিয়া, শাহ মোঃ শরীফ ভান্ডারী, আলহাজ্ব মোঃ মুরাদ খান, আব্দুল হাই ডাবলু, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, পৌর সচিব মোঃ সামছুদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কাউসার, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ প্রমুখ।

এছাড়াও সভায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকগণ উপসি’ত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে