সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নিখোঁজের ৫ দিন পরও উদ্ধার হয়নি চেয়ারম্যান পদ প্রার্থী রহিম মিয়া

 নিখোঁজের ৫ দিন পরও উদ্ধার হয়নি চেয়ারম্যান পদ প্রার্থী রহিম মিয়া

ডিঃব্রাঃ
নৌকা ডুবে নিখোঁজের ৫ দিন পরেও খোঁজ মেলেনি রহিম মিয়ার(৫০)। নৌকার ৪জন স্টাফের মধ্যে ৩জন সাঁতরে পাড়ে উঠলেও রহিম মিয়া পাড়ে উঠতে পারেননি। নিখোঁজ রহিমের বাড়িতে চলছে শোকের মাতম।

সূত্র জানায়, রহিম মিয়া ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা অরুয়াইল ইউনিয়নের রানীদিয়া গ্রামের হাজী লায়েছ মিয়ার ছেলে। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার বড়। আগামী ইউপি নির্বাচনে রহিম অরুয়াইল ইউনিয়ের সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, গত শুক্রবার (২০ আগষ্ট) দিবাগত রাতে বরিশাল জেলার হিজলা এলাকার মেঘনা নদীতে নৌকা ডুবে নিখোঁজ হন রহিম মিয়া। স্পিডবোট ও ডুবুরি নিয়ে ৩ কিলোমিটার এলাকায় খোঁজা-খুঁজি করছে তাঁর স্বজনরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর কোন সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ রহিম মিয়ার স্বজনরা জানায়, শুক্রবার রাতে বরিশাল জেলার হিজলা এলাকার মেঘনা নদীর পাড়ে রাত্রি যাপনের জন্য নোঙ্গর করছিল তাদের নৌকাটি। একটি গাছের সঙ্গে নৌকাটি বাধা ছিল। রাতের অন্ধকারে হঠাৎ পানির তোড়ে নৌকাটি গাছসহ উপড়ে গিয়ে একটি মালমাহী কার্গো নৌকার সাথে ধাক্কা লাগে। পরে প্রবল স্রোতের তোড়ে নৌকাটি নিয়ন্ত্রণ হারিয়ে পানিতে ডুবে যায়। সে সময়ই রহিম মিয়া নিখোঁজ হন। ঢাকার হাজী মিঠু মিয়ার ‘নিয়ামত শুকরিয়া-১’ নামের স্টিল বডি নৌকাটি ভাড়ায় চালাতেন রহিমসহ ৪জন কর্মী।

উপজেলার অরুয়াইল ইউনিয়ন পরিষদের সদস্য ও রাণীদিয়া গ্রামের বাসিন্দা রহিছ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,নৌকাটি কয়লায় লোড ছিল। নদীতে প্রবল স্রোতও ছিল। তাই অন্য নৌকার সাথে ধাক্কা লাগায় নৌকাটি নিয়ন্ত্রণ রাখতে পারেনি। সেটি ডুবে যায়।

হিজলা থানার সাব-ইন্সপেক্টর মো. আরিফ আহমেদ জানান, নিখোঁজ ব্যাক্তির লাশ উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিস চেষ্টা চালাচ্ছে। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। ইতিমধ্যে নৌকা নিয়ে টহল দেওয়া হয়েছে। ৩কিলোমিটার এলাকায় মাইকিং করা হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরাও আমাদের সঙ্গে উদ্ধার তৎপরতায় নিয়োজিত আছেন।’

সরাইল থানাধীন অরুয়াইল ইউনিয়ন বিটের উপপরিদর্শক মিজানুর রহমান বলেন, আমরা দূর্ঘটনা খবরটি শুনেছি। সময় করে আজ বা কাল তাদের বাড়িতে যাবো।

মাহবুব খান বাবুলঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *