বুধবার , ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নাসিরনগরে ইউপি নির্বাচন বিদ্রোহী হওয়ায় দুই আ.লীগ নেতাকে অব্যাহতি

 নাসিরনগরে ইউপি নির্বাচন বিদ্রোহী হওয়ায় দুই আ.লীগ নেতাকে অব্যাহতি

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে ইউপি নির্বাচনে বিদ্রোহী হওয়ায় দুই আ.লীগ নেতাকে অব্যাহতি প্রধান করেছে নাসিরনগর উপজেলা আ.লীগ। উপজেলা আ.লীগের সভাপতি রাফি উদ্দিন আহম্মদ রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ইউপি নির্বাচনে হরিপুর ইউনিয়ন পরিষদ থেকে প্রার্থী হয়েছেন ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ২০১৬ সালে ৩০ অক্টোবর নাসিরনগরে গৌর মন্দির হামলা ও ভাংচুর মামলা চার্জসিট ভুক্ত আসামি মো. ফারুক মিয়া ও চাপরতলা ইউনিয়ন পরিষদে প্রার্থী হয়েছেন উপজেলা আ.লীগর সদস্য আবদুল হামিদ। এই দুইজন দলীয় সিন্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহন করছেন। আ.লীগের গঠনতন্তে ৪৭ ধারা মোতাবেক উপজেলা আ.লীগ তাদের দলীয় পদ থেকে অব্যাহতি প্রধান করে দলীয় সাধারন সদস্য স্থায়ী ভাবে বহিস্কারের জন্য জেলা আ.লীগের কাছে সুপারিশ পাঠিয়েছে নাসিরনগর উপজেলা আ.লীগ।

এদিকে জেলা আ.লীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার স্বাক্ষরিত এক পত্রে রবিবার বাংলাদেশ আ.লীগের সাধারন সম্পাদক, বরাবর পাঠানো এক পত্রে নাসিরনগর উপজেলা

আ.লীগের লিখিত অভিযোগ ও সুপারিশের আলোকে উপরোক্ত দুইজন বিদ্রোহী প্রার্থীকে গঠনতন্ত্র অনুযায়ী পদ থেকে অব্যাহতি ও আ.লীগের সাধারন সদস্য পদ থেকে বহিস্কারের জরুরী পদক্ষেপ গ্রহনের জন্য অনুরোধ করে।
এই ব্যাপারে উপজেলা আ.লীগের সভাপতি রাফি উদ্দিন আহম্মদ রবিবার সন্ধ্যায় জানান দলীয় পদবি ব্যবহার করে দলের প্রার্থী বিরুদ্ধে নির্বাচন করা যাবে না। তাই উপজেলা আ.লীগ তাদের দলীয় পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ডিঃব্রাঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *