‘ধর্ষকদের তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা করতে হবে’

0
76
NEW DELHI, INDIA - MAY 21: Samajwad Party MP Jaya Bachchan during the Budget Session at Parliament house on May 21, 2012 in New Delhi, India. Government tabled the Lokpal bill in Rajya Sabha which was then sent to select committee of Rajya Sabha. Government also tabled much awaited white paper on Black money. (Photo by Sunil Saxena / Hindustan Times via Getty Images)

সম্প্রতি হায়দরাবাদে পশুচিকিত্সকে ধর্ষণ এবং খুনের ঘটনায় উত্তাল সংসদের উভয়পক্ষ। সোমবার রাজ্যসভায় নারীদের নিরাপত্তা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে ক্ষোভ উগরে দেন সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন। তার দাবি, প্রকাশ্যেই অভিযুক্তদের শাস্তি দেওয়া উচিত। জয়া বচ্চনের এ ধরনের মন্তব্যে বিতর্ক ছড়ালেও তার মন্তব্য পূর্ণ সমর্থন জানিয়েছেন তারকা অভিনেত্রী ও যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী।

যাদবপুরের সাংসদ এ দিন টুইট করে জানান, ‘তার (জয়া বচ্চন) মন্তব্যকে সমর্থন জানাচ্ছি। আমার মনে হয় না, নিরাপত্তা দিয়ে ধর্ষকদের আদালতে নিয়ে যাওয়ার দরকার আছে বা বিচারের জন্য অপেক্ষা করতে হবে। ধর্ষকদের সঙ্গে সঙ্গে শাস্তির ব্যবস্থা করতে হবে।’

সব মন্ত্রীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘ এমন কঠোর আইন আনা প্রয়োজন, যেন ধর্ষণ করার আগে ধর্ষণকারীরা ১০০ বার ভেবে দেখে। এমনকি মেয়েদের দিকে খারাপ উদ্দেশ্যে তাকাতে ভয় পায়।’

এর আগে সংসদে জয়া বচ্চন একই বার্তা দিয়েছিলেন। জয়ার দাবি ছিল, এ ধরনের ঘটনায় প্রকাশ্যে গণপিটুনি দিয়ে মৃত্যুদণ্ড দেওয়া উচিত। নির্ভয়া, কাঠুয়া এবং এই ঘটনার পর এবার সরকারের উচিত শাস্তির বিধান নির্দিষ্ট করার।

উল্লেখ্য, গত বুধবার রাতে হায়দ্রাবাদের পশুচিকিত্সককে ধর্ষণ এবং নির্মমভাবে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৪ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ভয়াবহ ঘটনার কথা অভিযুক্তরা কবুলও করেছে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, ঘটনার দু’দিনের মধ্যে প্রায় একই জায়গায় আরও একটি দগ্ধ মহিলার দেহ উদ্ধার হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে