বুধবার , ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ,১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দ্বীতীয় ধাপে মুজিববর্ষের ঘর পাচ্ছেন সরাইলের ৩১টি ভূমিহীন পরিবার

 দ্বীতীয় ধাপে মুজিববর্ষের ঘর পাচ্ছেন সরাইলের ৩১টি ভূমিহীন পরিবার

দ্বিতীয় ধাপে ঘর পাচ্ছেন সরাইল উপজেলার ভূমিও গৃহহীন ৩১ টি পরিবার, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ২য় দফায় উপজেলায় আরো ৩১টি দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য এসব রঙিন ঘর নির্মাণ করা হচ্ছে।

সুত্র জানায়,ব্রাহ্মণবাড়িয়া সরাইলে ২য় দফায় মুজিববর্ষের ঘর পাচ্ছেন আরো ৩১ টি ভূমিহীন পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

সরেজমিনে দেখা যায়, সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে নির্মানাধীন এসব ঘর নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ইতোমধ্যেই প্রস্তত করা হয়েছে একাধিক সেমি- পাকা বাড়ি, প্রতি ২ শতক জায়গায় একটি বাড়ি নির্মাণে ব্যয় ধরা হয়েছে – ১ লাখ ৯০ হাজার টাকা, সেই সাথে গৃহহীনদের তালিকাও প্রস্তত করে চুড়ান্ত করা হয়েছে। এখন ওই ঘর নির্মাণের সবশেষ সৌন্দর্য বর্ধনের কাজ চলছে।

উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মো. আরিফুল হক মৃদুল নিয়মিত এসব ঘরের নির্মাণ কাজ পরিদর্শন ও তদারকি করছেন। যার ধারাবাহিকতায় শনিবার (১২জুন) তিনি উপজেলার নোয়াগাঁ বুড্ডা এলাকার গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন। তিনি গণমাধ্যম কর্মীদের গৃহনির্মাণ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে অবহিত ও একই সাথে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করতে নির্মাণ শ্রমিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন বলে জানান।

সরাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল হক মৃদুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনও গৃহহীন পরিবারদের গৃহ প্রদানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সরাইল উপজেলা গৃহ নির্মাণ কাজ চলছে।

ইউএনও আরও বলেন,উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে প্রথমত বসবাস উপযোগী সরকারী খাস জমি চিহ্নিত ও পরে ঐসকল স্থানে এ সব ঘর নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে প্রকল্পের কাজ শেষ পর্যায়ে হয়েছে। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী’র উদ্বোধনের আগেই প্রকল্পের কাজ সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন।

মোঃনিয়ামুল আকঞ্জিঃ স্টাফ রিপোর্টারঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *