দৈনিক দিনদর্পণ পরিবারের আয়োজিত আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আদর্শ ও কর্মে এড. হুমায়ুন কবীর প্রজন্ম থেকে প্রজন্মে ব্রাহ্মণবাড়িয়াবাসীর নিকট স্মরণীয় হয়ে থাকবেন

0

স্টাফ রিপোর্টার

জননন্দিত রাজনীতিবিদ, হিরন্ময় শিক্ষানুরাগী, দৈনিক দিনদর্পণ প্রকাশক সম্পাদক, সাবেক উপমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভা গত ২৬ ডিসেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যায় সুরসম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে দৈনিক দিনদর্পণ পরিবারের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপসি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াতউদদৌলা খাঁন। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র দৈনিক দিনদর্পণ প্রধান উপদেষ্টা নায়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এস এম শফিকুল্লাহ্‌, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মোঃ আবু সাঈদ, বিজয়নগর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা লুৎফুর রহমান (মুকাই আলী), জেলা জজজোর্টের পিপি এড. এস এম ইউসুফ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি . . রশিদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজের অধ্যক্ষ জেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. হাবিব উল্লাহ্‌, জেলা জাসদ সভাপতি এড. আক্তার হোসেন সাঈদ, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, মোহাম্মদ আরজু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী মোঃ আফজাল হোসেন নেছার, প্রয়াত আলহাজ্ব এড. হুমায়ুন কবিরের বড় ছেলে বিশিষ্ট শিক্ষানুরাগী এনায়েত কবির বাবু, বীর মুক্তিযোদ্ধা ওয়াছেল সিদ্দিকী, বাহার চৌধুরী, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. লোকমান হোসেন, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব কমরেড নজরুল ইসলাম, দৈনিক দিনদর্পণ প্রতিষ্ঠাতা সম্পাদক এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো প্রধান পীযুষ কানিআচার্য্য, দৈনিক দিনদর্পণ সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমিন শাহীন, তিতাস আবৃত্তি সংগঠনের সভাপতি জেলা শিল্পকলা একাডেমি যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মনির হোসেন, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, দৈনিক দিনদর্পণ ভারপ্রাপ্ত সম্পাদক এড. কামরুজ্জামান অপু, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কানিদত্ত প্রমুখ।

স্মরণসভা সঞ্চালনা করেন দৈনিক দিনদর্পণ’র নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা।প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, এড. হুমায়ুন কবির ছিলেন একজন প্রকৃত শিক্ষানুরাগী, সমাজসেবক, দেশপ্রেমিক তথা মানবপ্রেমিক মানুষ। তার স্মৃতি-অবদান ব্রাহ্মণবাড়িয়ার মানুষ সহজে ভুলে যাবে না, শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি ছিলেন অসাম্প্রদায়িক, মানবতাবাদী এবং প্রকৃত দেশপ্রেমিক একজন নেতা। তিনি দিলমতের উর্ধ্বে একজন সার্বজনীন নেতা। এড. হুমায়ুন কবীরকে হারিয়ে ব্রাহ্মণবাড়িয়াবাসী একজন দেশপ্রেমিক ও গণতান্ত্রিক নেতাকে হারিয়েছে। তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষা বিস-ার, সামাজিক ও অর্থনৈতিক মুক্তি এবং শোষণমুক্ত সমাজ বির্নিমাণে এড. হুমায়ুন কবীর গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। এই গুণী মানুষকে আমি বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে তার পারলৌকিক মুক্তি কামনা করছি। এড. হুমায়ুন কবীর আদর্শ ও কর্মে ব্রাহ্মণবাড়িয়াবাসীর কাছে প্রাতঃস্মরণীয় হয়ে থাকবে। প্রজন্ম থেকে প্রজন্মে তিনি ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন-ান হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে