মঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ড্রেজারে মাটি কাটায় কবরস্থানে ধ্বস, আ’লীগ নেতাকে ২লাখ টাকা জরিমানা

 ড্রেজারে মাটি কাটায় কবরস্থানে ধ্বস, আ’লীগ নেতাকে ২লাখ টাকা জরিমানা

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অবৈধ ড্রেজারে মাটি কাটায় গ্রামের কবরস্থান ধ্বসে যাওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের নিমবাড়ি গ্রামে ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি বশির আহাম্মদকে এ জরিমানা করেন। এসময় অবৈধ ড্রেজারের মালামাল জব্দ করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, উপজেলার নিমবাড়ী গ্রামে আওয়ামী লীগ নেতা বশির আহাম্মদ ড্রেজারে মাটি কাটার ফলে গ্রামবাসীর পুরাতন কবরস্থানটি ধ্বসে যায়। গ্রামবাসী বাঁধা দিলেও কারো কথায় কর্নপাত করেনি বশির আহাম্মদ। নিরুপায় হয়ে গ্রামের লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দিলে বৃহস্পতিবার দুপুরে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করেন।

পরে ২ লাখ টাকা পরিশোধ করে খননকৃত গর্ত ও ধ্বসে পড়া কবরস্থান মাটি দিয়ে পুনরায় ভরাট করে দেবেন এই মর্মে মুচলেকা দেন আওয়ামী লীগ নেতা বশির আহাম্মদ। এ সময় সাথে ছিলেন কসবা থানা অফিসার ইনচার্জ মো.আলমগীর হোসেন ভূঁইয়া ও মূলগ্রাম ইউপি চেয়ারম্যান মো. মঈনুল হোসেন সহ ইউপি সদস্যগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম বলেন, অবৈধ ড্রেজারে মাটি কাটা ও পাশ্ববর্তী কবরস্থান ধ্বসে পড়ায় অভিযোগ হওয়ায় আইনমন্ত্রীর নির্দেশে নিমবাড়ী গ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত বশির আহাম্মদকে জরিমানা করাসহ ড্রেজারের যাবতীয় মালামাল জব্দ করা হয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *