রবিবার , ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে দেশের উন্নয়নের গতি আরও ত্বরান্বিত করতে হবে

স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক এমদাদ উল্লাহ মিয়ান

ডিঃব্রাঃ ডেস্কঃ জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বুধবার বিকাল ৩টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক এমদাদ উল্লাহ মিয়ান।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস নায়ার কবির, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তঅ মোঃ আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, বিজয়নগর উপজেলা চেয়ারম্যান নাছিমা লুৎফুরসহ বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, ইউএনও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ কর্মকর্তাবৃন্দ। মত বিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক এমদাদ উল্লাহ মিয়ান বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালী করা জনগণের কাঙ্খিত লক্ষ্য।

গণতন্ত্র ও স্থানীয় সরকারের দাবি সবসময়ই পরস্পরকে গতিময় করেছে। গণতান্ত্রিক ধারনার উপর ভিত্তি করে একটি স্থানীয় সংস্থার প্রতিনিধি জনগণের স্বার্থকে তুলে ধরতে পারে। নির্বাচিত প্রশাসনের সাথে প্রতিটি স্তরের প্রশাসনে স্থানীয় সরকার সংস্থার সংযোগ স্থাপন করা অপরিহার্য। জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে দেশের উন্নয়নের গতি আরও ত্বরান্বিত করা হবে বলে জানিয়ে স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক এমদাদ উল্লাহ মিয়ান আরো বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের কর্মকর্তারা প্রশংসার সঙ্গে কাজ করে যাচ্ছেন এবং যাবেন। করোনায় মহামারিতে এখানকার জেলা প্রশাসকসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঝুঁকি নিয়ে কাজ করেছেন, অত্যন- ভালো কাজ করেছেন।’

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *