সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চলাচলের রাস্তা লিজ দেওয়ার প্রক্রিয়া

 চলাচলের রাস্তা লিজ দেওয়ার প্রক্রিয়া

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদর হাসপাতাল মোড়ের একটি চলাচলের রাস্তা লিজ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে জেলা পরিষদ। ওই রাস্তাটি নিয়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সঙ্গে জেলা পরিষদের মামলা চলমান থাকা অবস্থাতেই লিজ দেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে। রাস্তাটি লিজ দিয়ে এলাকার মানুষের দুর্ভোগ বাড়বে। এ নিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

খোঁজ নিয়ে জানা যায়, সরাইল হাসপাতাল মোড়ের সরাইল মৌজার ৭২৮৭ নম্বর দাগের জায়গাটি সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণ করা এবং এটি জনসাধারণের চলাচলের রাস্তা হিসেবে ব্যবহৃত হচ্ছে। এ অবস্থায় কয়েকমাস আগে জেলা পরিষদের এক সদস্যের নেতৃত্বে ওই রাস্তায় ঘর তোলার চেষ্টা করা হয়। এ নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে ওই সদস্য পিছু হটতে বাধ্য হন। এ নিয়ে জেলা পরিষদের সঙ্গে সওজ এর মামলা চলমান। এ অবস্থাতেই জায়গাটি লিজ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে জেলা পরিষদ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, ‘আমাদের নীতিমালা ফলো করে যেসব জায়গা লিজ দেওয়া যায় সেগুলো দেওয়া হবে। এরই অংশ হিসেবে ওই জায়গাটিও লিজ দেওয়া হবে।’ জায়গাটি নিয়ে সওজের সঙ্গে মামলা চলমান উল্লেখ করে তিনি জানান, যদি আইনি প্রক্রিয়ায় কিছু হয় সেটা সেভাবেই দেখা হবে।

সওজ-এর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী পঙ্কজ ভৌমিক এ প্রতিবেদককে বলেন, ‘আমি ওই এলাকায় সার্ভেয়ার পাঠিয়েছি। যদি জায়গাটি আমাদের দখলে থাকে ও সব কাগজপত্র ঠিক থাকে তাহলে লিজ না দেওয়ার জন্য জেলা পরিষদকে চিঠি দেওয়া হবে।’

মোঃনিয়ামুল আকঞ্জিঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *