বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঘাস কাটতে বাধাঁ দেওয়ায় অর্ধশতাধীক লাউ গাছসহ সবজি গাছ নিধনের অভিযোগ।

 ঘাস কাটতে বাধাঁ দেওয়ায় অর্ধশতাধীক লাউ গাছসহ সবজি গাছ নিধনের অভিযোগ।

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ার গোর্কনঘাটের ফলনকৃত জমির ঘাস কাটতে বাধাঁ দেওয়ায় জমিতে চাষকৃত অর্ধশতাধীক লাউ গাছ, ও অন্যান্য সবজির ফলনকৃত গাছ নিধনের অভিযোগ। রাতে আধারে জমিতে চাষকৃত লাউ গাছ, কইডা, ঝিঙ্গা ও অন্যান্য সবজির ফলনকৃত গাছ নিধন করেছে একই এলাকার ওসমান মিয়ার ছেলে ও খায়েস মিয়ার ছেলে লামিন অভিযোগ করেছে জমির চাষী বাছির মিয়া।

জানাযায়, গোর্কনঘাটের হাল পাড় পূর্ব উত্তর পাড়ায় কৃষক বাছির মিয়া দেড়কানী জমির মধ্যে লাউ, কইডা, ঝিঙ্গা, সীম, লাল শাক, ধনে পাতা, কাচামরিচসহ ও অন্যান্য সবজির চাষ করে পরিবারের ৬ ছেলে ও ৩ মেয়ে নিয়ে কোন রকম জীবীকা নির্বাহ করে আসছিল। এ বছর জমিতে লাউসহ অন্যান্য ফসলের চাষাবাদে ফলস ভালোই হয়েছিল। আশাছিল জমির সবজি বিক্রি করে এ বছর একটু ভালোই চলতে পারবে। কিন্তু শত্রুতার বশে প্রতিপক্ষ তার আশা নিরাশ করে দিল। এখন সে পরিবার পরিজন নিয়ে কিভাবে দিনাতিপাত করবে শংকায় আছে। এলাকারবাসীও এই কর্মকান্ডের সুষ্ঠু বিচার প্রত্যাশা করছে।

জমির মালিক অভিযোগ করে বলে, বৃহস্পতিবার সন্ধ্যায় এলাকার ওসমান মিয়ার ছেলে ও খায়েস মিয়ার ছেলে লামিন আমার জমিতে ঘাস কাটছিলো। আমি তাদের বাধাঁ দেওয়ায় তারা আমাকে হুমকি দিয়ে চলে যায়। পরেদিন শুক্রবার সকালে জমিতে গিয়ে আমার জমির অর্ধশতাধীক লাউ, কইডা, ঝিঙ্গা, সীম, লাল শাক, ধনে পাতা, কাচামরিচসহ ও অন্যান্য সবজির গাছ কাটা দেখি। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *