মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইটভাটার কার্যক্রম পরিচালনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ডিঃব্রাঃ (ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ,নিয়ন্ত্র আইন ) ২০১৩ (সংশোধিত- ২০১৯) অনুসরনে ইটভাটার কার্যক্রম পরিচালনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপসি’ত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো: নুরুল আমিন। এ সময় নুরুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাসট্রিজ এর সভাপতি ও এফ বি সি সি আই এ পরিচালক ও ব্রিকফিল্ড এর মালিক সমিতির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারন সম্পাদক আজিলুল হক ।

এ সময় ব্রিকফিল্ড মালিকের পক্ষে উপসি’ত ছিলেন আব্দুর রসিদ ভুইয়া, আমজাদ হোসেন রনি , মোমেন ভুইয়াসহ জেলা উপজেলা থেকে আগত বিভিন্ন ইটভাটার মালিকরা। এসময় বক্তারা বলেন মূলত অক্টোবর থেকে জুন মাস পর্যন্ত ইটের ব্যবসা চাঙ্গা থাকে। বাকি সময় বর্ষা মৌসুমের কারণে ইটভাটা বন্ধ রাখা হয়। কিন্তু এবার করোনাভাইরাসের কারণে পুরো মৌসুমই ব্যবসা করতে পারেননি মালিকরা।

মহামারির কারণে গত মার্চ মাস থেকেই ভাটা পড়ে আছে ব্রাহ্মণবাড়িয়ার ইটভাটার কারবার। এখন পর্যন্ত এই খাতে কয়েক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। ব্যবসা মন্দা হওয়ায় প্রতিদিনই টাকার অংকে ক্ষতির পরিমাণ বাড়ছে। বক্তারা বলেন চলতি বছরের জুন/২১ পর্যন্ত স্থানান্তরযোগ্য ইটভাটাগুলোকে যদি করোনা মহামারির কারনে মানবিক দিক বিবেচনা করে সময় দেয়া হয় আমরা খুবই উপকৃত হতাম।

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে স্থানান্তরভুক্ত ইটভাটা চলতি বছরের জুন /২১পর্যন্ত বহাল রাখার দাবীতে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ের সামনে ক্ষতিগ্রস্থ ইটভাটার মালিকদের অবস্থান কর্মসূচী পালিত হয় ব্রাহ্মণবাড়িযা জেলা ক্ষতিগ্রস্থ ইটভাটার মালিকের ব্যানারে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *