বুধবার , ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আচরণবিধি লঙ্গনের দায়ে সরাইলে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ ও জরিমানা

 আচরণবিধি লঙ্গনের দায়ে সরাইলে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ ও জরিমানা

ডিঃব্রাঃ
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সরাইলে নৌকা প্রতীকে ইউপি চেয়ারম্যান পদ প্রার্থী এডভোকেট শফিকুল ইসলাম গাজীকে শোকজ করেছেন রিটার্নিং কর্মকর্তা। সেই সাথে তাকে জরিমানা গুণতে হয়েছে ১৫ হাজার টাকা। গতকাল বৃহস্পতিবার উপজেলার ১ নম্বর ইউনিয়ন অরূয়াইলে এ ঘটনা ঘটেছে। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিন সারোয়ারের নেতৃত্বে গত বৃহস্পতিবার বিকেলে অরূয়াইল ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আওয়ামীলীগ দলীয় (নৌকা) প্রার্থী ও অরূয়াইল ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল ইসলাম গাজীর নির্বাচনী ক্যাম্পে অনিয়ম ধরা পড়ে। দাওয়াত করে অনেক লোককে ওই ক্যাম্পে এনে ভূরিভোজ করাচ্ছিলেন তিনি। যা নির্বাচনী আচরণবিধির সম্পূর্ণ পরিপন্থী। তাই তাৎক্ষণিক তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরূদ্ধে রয়েছে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর কাজে প্রতিবন্ধকতা তৈরীর করার অভিযোগও। এসব কারণে তাকে শোকজও করা হয়েছে।

প্রার্থী এডভোকেট শফিকুল ইসলাম বলেন, অফিসে পোষ্টার সাঁটানো ছিল। আর চা তৈরীর ক্যাটলি ছিল। আপ্যায়ন ব্যয় ৫ লাখ টাকা দেখিয়েছি। সেই টাকা থেকেই তো আমরা আপ্যায়ন করছি। সেইটা আমি কর্মকর্তাদের বুঝাতে পারলাম না।

রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংগত কারণেই তাকেই শোকজ করা হয়েছে। শোকজের জবাব সন্তোষজনক না হলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তার বিরূদ্ধে আরো অভিযোগ রয়েছে। আমরা সবকিছু খতিয়ে দেখছি।

মাহবুব খান বাবুলঃ

ডিঃব্রাঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *