শুক্রবার , ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ,৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অনুপ্রবেশ করে বাংলাদেশে ব্যবসা, আশুগঞ্জে ৩ ভারতীয় নাগরিক আটক

ডিঃব্রাঃ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অবৈধ তিন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ১ টি এলএডি টিভি মনিটর, ১ সেট টিভি ষ্ট্যান্ড, ৩টি মোবাইল ফোন, ১টি বালতি, সোনা ও রুপা সংগ্রহের লোহার রিং-১৩৪টি, ভিজিটিং কার্ড ৬টি এবং নগদ ৩৮ হাজার টাকা উদ্ধার করা হয়।


রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জের টোলপ্লাজার যাত্রী ছাউনীর সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হলেও রোববার সন্ধ্যায় র‌্যাব ভৈরব ক্যাম্প থেকে সাংবাদিকদের কাছে প্রেসবিজ্ঞপ্তি পাঠানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, ভারতের মহারাষ্ট্রের সাংলি জেলার বিলাস শংকর দেশমুখা-(৩৮), একই জেলার বাসন্ত সামভজি মোহিতি-(২৫) ও জাবেদ আহমদ মুলানী-(২৬)।
রোববার সন্ধ্যায় র‌্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল সাড়ে ১০টার দিকে আশুগঞ্জ এলাকার সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোলপ্লাজায় যাত্রী ছাউনীর সামনে তিনজনকে দেখে তাদের গতিবিধি সন্দেহ হলে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও সহকারি পুলিশ সুপার বেলায়েত হোসেনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা তাদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাদেরকে জিজ্ঞাসাবাদে ভারতীয় নাগরিক বলে নিশ্চিত হওয়া যায়। তারা ভারতীয় নাগরিকের কোন পরিচয় পত্র এবং বাংলাদেশে অবস্থানের কোন বৈধ পাসপোর্ট ভিসা দেখাতে পারেনি।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে বিলাস শংকর দেশমুখা জানান, সে ২০০৪ সালে বাংলাদেশে আসে। বর্তমানে হবিগঞ্জ জেলার মাধবপুর বাজারের বনিক পট্টিতে শ্রী গণেশ গোল্ড এন্ড সিলভার রিফাইনারী কারখানা ভাড়া নিয়ে সোনা ও রুপার ব্যবসা করে আসছে। সম্প্রতি সে কিশোরগঞ্জ জেলা শহরের ষ্টেশন রোডে আরেকটি দোকান ভাড়া নিয়েছে। বাসন্ত সামভজি মোহিতি ও জাবেদ আহমদ মুলানী জানান, গত দুই মাস আগে তারা কুমিল্লা জেলার সীমান্ত দিয়ে চোরাইপথে বাংলাদেশে আসে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *