মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অধ্যাপক একএম হারুনুর রশীদ স্যারর ১৫তম মত্যুবার্ষিক উপলক্ষ স্মরণ সভা অনুষ্ঠিত।

ব্রাহ্মণবাড়িয়ার হিরন্ময় তারকা, কবি, গীতিকার, নাট্যকার, মুক্তিযুদ্ধর সংগঠক,
অধ্যাপক একএম হারুনুর রশীদ স্যারর ১৫তম মত্যুবার্ষিক উপলক্ষ স্মরণ সভা অনুষ্ঠিত।

নতুন প্রজম্মর কাছে তুলে ধরার জন্য হারুন স্যারর সষ্টিকর্ম সংরক্ষণর আহবান

ব্রাহ্মণবাড়িয়ার হিরন্ময় তারকা, কবি, গীতিকার, নাট্যকার, বীরমুক্তিযাদ্ধা, অধ্যাপক একএম হারুনুর রশীদ স্যারের ১৫তম মত্যুবার্ষিকি উপলক্ষ কবি ও কবিতা বিষয়ক সংগঠন কবির কলমর আয়াজন এক স্মরণ সভা গতকাল সন্ধ্যায় “চেতনায় স্বদশ গণগ্রাগার” কার্যালয় অনুষ্ঠিত হয়।

কবির কলমর উপদষ্টা, রম্য লখক পরিমল ভমিক এর সভাপতিত্ব স্মরণসভায় প্রধান আলাচক হিসব বক্তব্য রাখন “চতনায় স্বদশ গণগ্রাগার” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি, বিশিষ্ট কবি ও কথাসাহিত্যক আমির হাসন। সভায় বিশষ অতিথি হিসব উপ¯িত ছিলন আশুগঞ্জ ফিরাজ মিয়া সরকারি কলজর ইংরজি বিভাগর সিনিয়র প্রভাষক, কবি ও লখক এম.এ. হানিফ, উলচাপাড়া মালক ছাহব আলী উচ বিদ্যালয়র প্রধান শিক্ষক কবি ও লখক মাঃ সলিম হাসন, সাবরা সাবহান সরকারি বালিকা উচ বিদ্যালয়র সহকারি শিক্ষক, কবি ও লখক মাঃ আব্দুর রহিম, হবিগঞ্জ বদাবন সরকারি কলজ এর প্রভাষক, কবি, গীতিকার ও লখক মাঃ মাসলম উদ্দিন সাগর।

কবির কলমর সহ-সভাপতি কবি মনিরুল ইসলাম শ্রাবণ এর উপ¯াপনায় সভায় স্বাগত বক্তব্য রাখন সংগঠনর সাধারণ সম্পাদক কবি হুমায়ূন কবির, শুভছা বক্তব্য রাখন যুগ্ম সম্পাদক কবি শরিফ সরকার। সভায় হারুন স্যারর জীবনী থক পাঠ করন জলা ছাত্র মত্রীর সভাপতি কবি ফাহিম মুনতাসির। এসময় অন্যান্যর মধ্য উপ¯িত ছিলন কবি আসাদ ইসলাম অÍর, নাইম ইসলাম প্রমুখ।

সভায় বক্তাগণ অধ্যাপক একএম হারুনুর রশীদ স্যারর জীবন ও কর্মী নিয় আলাচনা করন। তারা বলন অধ্যাপক একএম হারুনুর রশীদ স্যার ছিলন এক বিরল প্রতিভাধর মানুষ। তার মত এমন গুণীজন ব্রাহ্মণবাড়িয়াত খুব কমই জন্মগ্রহণ করছন। শিল্প সাহিত্যর প্রায় সকল ক্ষত্র হারুণ স্যারর অবাধ বিচরণ ছিলা। তিনি য আলা বিতরণ কর গছন সই আলাতই আজ অনক আলাকিত। বক্তাগণ নতুন প্রজম্মর কাছ হারুন স্যারর সকল সষ্টকর্ম তুল ধরার জন্য হারুন স্যারর স্মতি সংরক্ষণর আহবান জানান।

প্রস বিজ্ঞপ্তি।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *